এরশাদের প্রথম মৃত্যুবাষিকী আজ, রংপুরে নানা কর্মসূচি

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার।

দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে জাতীয় পার্টি। রাজধানী ঢাকা ছাড়াও এরশাদের আতুরঘর রংপুরেও নেয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি।

কর্মসূচির মধ্যে সকালে রংপুরের পল্লী নিবাসের হুসেইন মুহম্মদ এরশাদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত। এতে পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের, মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্যরা অংশ নেবেন।

এছাড়া রংপুরে কেন্দ্রীয় কর্মসূচি ছাড়াও দলীয় কার্যালয়ে কালো ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, কোরআন খতম, সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, দুস্থদের মাঝে খাবার বিতরণ, মিলাদ মাহফিল এবং আলোচনা সভার আয়োজন করেছে জেলা ও মহানগর জাতীয় পার্টি।

প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, মঙ্গলবার ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে জাতীয় পার্টির শীর্ষ পর্যায়ের নেতা-কর্মী, সমর্থক ও এরশাদ ভক্তদের পল্লী নিবাসে সমাগম ঘটবে।

হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৩০ সালের ১ ফেব্রুয়ারি অবিভক্ত ভারতের কোচবিহার জেলার দিনহাটায় জন্মগ্রহণ করেন। পরে পরিবারের সাথে রংপুরে চলে আসেন এরশাদ।

নব্বই বছর বয়সে ২০১৯ সালের ১৪ জুলাই ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুর পর নানান নাটকীয়তার পর তার হাতে গড়া রংপুর মহানগরীর দর্শনায় অবস্থিত পল্লী নিবাসে তাকে সমাহিত করা হয়।

     আরও খবর দেখুন

ফেসবুক