আজ : ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার প্রকাশ করা : জুন ১৪, ২০২০

  • কোন মন্তব্য নেই

    নাসিমের মৃত্যু নিয়ে ব্যঙ্গ, অবশেষে বেরোবির সেই শিক্ষিকা গ্রেফতার

    রংপুরঃ-সদ্য প্রয়াত আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ব্যঙ্গ করে স্ট্যাটাস দেয়ার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের সেই শিক্ষিকা সিরাজাম মুনিরাকে গ্রেফতার করেছে পুলিশ।

    রোববার (১৪ জুন) দিবাগত রাত ১২টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন সর্দারপাড়া থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামালের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়।

    তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) রবিউল ইসলাম শনিবার মধ্যরাতে বলেন, আমরা কিছুক্ষণ আগে বেরোবি শিক্ষক সিরাজুম মুনিরাকে গ্রেফতার করেছি৷ বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তার নামে একটি মামলা করা হয়েছিল। মামলা নম্বর-৮। এই মামলাতেই তাকে গ্রেফতার করা হয়েছে।

    সিরাজুম মুনিরার বিরুদ্ধে বেরোবি ছাত্রলীগ শাখার সভাপতি তুষার কিবরিয়াও একই আইনে মামলা দায়ের করেছিলেন।

    ওসি বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতিও ওই শিক্ষকের বিরুদ্ধে আরেকটি মামলা করেছেন। তবে এক বিষয়ে যেহেতু দুইটি মামলা হয় না, তাই আমরা তার অভিযোগকে সাপ্লিমেন্ট হিসেবে যোগ করে দেবো বিশ্ববিদ্যালয় প্রশাসনের মামলার সঙ্গে।

    জানা যায়, শনিবার (১৩ জুন) লাইফ সাপোর্টে থাকা সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর অন্যতম সদস্য মোহাম্মদ নাসিম মারা যান। তার মৃত্যুতে ওই শিক্ষিকা নিজের ফেসবুক আইডিতে ব্যাঙ্গ করে একটি পোস্ট দেন। কিছুক্ষণের মধ্যেই বিষয়টি বুঝতে পেরে তা ডিলিট করেন তিনি। কিন্তু ততক্ষণে পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ পাল্টা স্ট্যাটাস দিয়ে অভিযুক্তের শাস্তির দাবি জানান। পরে রাত ১০টার কিছুক্ষণ আগে বিষয়টি ভুল করেছেন স্বীকার করে ক্ষমা চেয়ে ফেসবুকে পরপর দুইটি স্ট্যাটাস দেন শিক্ষিকা সিরাজাম মুনিরা।

    Attachments area

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *