আজ : ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার প্রকাশ করা : জুলাই ৩, ২০২০

  • কোন মন্তব্য নেই

    করোনায় নতুন শনাক্ত ৩১১৪ আরও ৪২ জনের মৃত্যু,

    দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে হাজার ১১৪ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে।

    শুক্রবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা তথ্য জানান।

    তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) ১৪ হাজার ৬৫০টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এসব পরীক্ষায় নতুন করে হাজার ১১৪ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো লাখ ৫৬ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১.২৬ শতাংশ।

    আগের দিন বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে ১৮ হাজার ৩৬২টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছিল হাজার ১৯ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ২১.৮৯ শতাংশ। অর্থাৎ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার আগের দিনের তুলনায় দশমিক ৬৩ শতাংশ কম।

    ডা. নাসিমা জানান, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৪২ জনের। নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত হাজার ৯৬৮ জনের মৃত্যু হলো। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার .২৬ শতাংশ। সর্বশেষ মারা যাওয়া ৪২ জনের মধ্যে ৩২ জন পুরুষ এবং ১০ জন নারী। এদের মধ্যে ৩১ জন হাসপাতালে এবং ১১ জনের বাড়িতে মৃত্যু হয়েছে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *